কোন রাত জাগা পাখি হয়ে
- কবির মুক্তাদির ০৭-০৫-২০২৪

একদিন কোন রাত জাগা পাখি হয়ে
যদি চলে যাই তোমার প্রিয় বাগানে,
বসি কোন অচেনা গাছের ডালে;
মনে বেদনার সুর লয়ে
যদি ডাকি তোমায় গানে গানে,
আমায় চিনবে কি বসে দেয়ালের আঁড়ালে?


যদি নাই চিনতে পারো আমায়
তবু জানালাটা দিয়ো খুলে,
কান পেতে শুনো আমার বিরহের গান;
তাকিয়ো একবার গাছের শাখায়
যদি হয় হোক সেটা মনের ভুলে,
দূর থেকে দেখে তোমায় জুড়াবো পরান।


যদি তাও নাহি পারো,
নিভিয়ো না বারান্দার আলোটা,
জানালার পর্দাটা ফেলো না;
যখন রাত বাড়বে আরো,
দু চোখে নামবে তোমার ঘুমের ছটা,
দূর থেকেই হবে মোদের জানাশোনা।

১৩/০৯/১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।